Sunday, July 21, 2024
খেলা

আগে দেশ, পরে ক্রিকেট: বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ প্রসঙ্গে বললেন লক্ষ্মণ

দুবাই: পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলায় সিআরপিএফ-এর অন্তত ৪০ জন সদস্য নিহত হয়েছেন। সাম্প্রতিক বছরগুলোতে ভারতীয় বাহিনীর ওপর এটাই সবচেয়ে বড় হামলা। এই ঘটনায় ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। হামলার ঘটনায় দায় স্বীকার করেছে পাকিস্তানের সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মহম্মদ। পাকিস্তানের ওপর ক্ষোভ উগরে দিচ্ছেন ভারতীয়রা।

এদিকে আগামী ১৬ জুন বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ। আর সেই ম্যাচ নিয়ে এখন থেকেই ধোঁয়াশা। সবার মুখে একটাই কথা, পাকিস্তানের সঙ্গে আর কোনওরকম সম্পর্ক নয়। পাকিস্তানের সঙ্গে কোনওরকম ক্রিকেটীয় সম্পর্ক চাইছে না দেশের ক্রিকেটমহল। দুবাইতে অনুষ্ঠিত WION-এর গ্লোবাল সামিট অনুষ্ঠানে এসে ভিভিএস লক্ষ্মণ সাফ জানালেন, বিশ্বকাপ হোক বা অন্য কোনও মঞ্চ, প্রয়োজনে পাকিস্তানকে সর্বোতভাবে বয়কট করা উচিৎ।

গ্লোবাল সামিটের মঞ্চে লক্ষ্মণকে প্রশ্ন করা হয়েছিল, তিনি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের পক্ষে কিনা? উত্তরে লক্ষ্মণ বলেন, এই মুহূর্তে আমরা সবাই দেশের সেনেবাহিনীর পাশে। এটা শোকের সময়। এমন সময় শহিদ সেনা জওয়ানদের পরিবারের পাশে থাকব আমরা সবাই। সন্ত্রাসবাদ ও সন্ত্রাসবাদীদের গোড়া থেকে নির্মূল করার শপথ নিতে হবে আমাদের সবাইকে। আর এই মুহূর্তে তাই ক্রিকেট আমার কাছে প্রধান বিষয় নয়। আগে দেশ।