Tuesday, July 16, 2024
দেশ

রাফায়েল চুক্তি নিয়ে মিথ্যা বলছে কংগ্রেস: অমিত শাহ

হায়দরাবাদ: রাফায়েল চুক্তি নিয়ে দেশবাসীর কাছে কংগ্রেস মিথ্যা বলছে। মন্তব্য করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনি বলেন, কংগ্রেস জোর গলায় মিথ্যা কথা বলছে। তারা নিজেদের দাবির সমর্থনে বারবার মিথ্যা বলার সিদ্ধান্ত নিয়েছে। কংগ্রেসকে কটাক্ষ করে অমিত শাহ বলেন, কংগ্রেসের কাছে আর কোনও ইস্যু নেই, তাই মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে তাঁরা। আমরা তাঁদের বারবার শক্তপোক্ত প্রমাণ নিয়ে আসতে বলেছি। কংগ্রেস প্রতিবারই একই অভিযোগ করে আর প্রতিটি নির্বাচনে হেরে যায় বলেও তোপ দাগেন বিজেপি সভাপতি।

দিল্লিতে এক সাংবাদিক বৈঠকে প্রধানমন্ত্রীকে দুর্নীতিগ্রস্ত লোক বলেও মন্তব্য করেন রাহুল গান্ধী। তিনি বলেন, রাফায়েল চুক্তি অনিল আম্বানিকে পাইয়ে দিয়েছেন প্রধানমন্ত্রীই। কারণ, অনিল আম্বানির ব্যবসা বাঁচাতে হত। সরাসরি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রাহুল বলেন, মোদী একজন দুর্নীতিগ্রস্ত লোক। আমি দেশের যুবকদের বলতে চাই যে ভারতের প্রধানমন্ত্রী একজন দুর্নীতিগ্রস্ত লোক। এটা খুবই দুঃখের যে ক্ষমতায় আসার সময় মোদীর প্রচারের মূল বিষয় ছিল দুর্নীতি বিরুদ্ধে লড়াই। মোদীকে তীব্র কটাক্ষ করে রাহুল বলেন, আসলে মোদীজি আমাদের প্রধানমন্ত্রী নন। তিনি আসলে অনিল আম্বানির প্রধানমন্ত্রী।

রাফায়েল যুদ্ধবিমান নিয়ে তুমুল বিতর্কের মধ্যে শুক্রবার প্যারিসে দাসাউয়ের বিমান কারখানা পরিদর্শন করতে যান প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন। ইতিমধ্যেই সীতারমনের এই আকস্মিক ফ্রান্স সফর নিয়ে প্রশ্ন তুলেছেন কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। তিনি জানতে চেয়েছেন, কেন তিনি রাফায়েল কারখানায় যাচ্ছেন? রাহুলের অভিযোগ, গোটা ব্যাপারটাই আসলে রাফায়েল বিতর্ক ধামাচাপা দেওয়ার জন্য।