Sunday, July 21, 2024
রাজ্য​

দিল্লি নয়, আমার নজর বাংলাতেই: মমতা

পুরুলিয়া: দিল্লি নয়, আমার নজর বাংলাতেই। আমি পদ চাই না। চাই মানুষের ভালোবাসা। বাংলার মানুষের সেবা করে যেতে চাই। মঙ্গলবার পুরুলিয়ার শিমুলিয়ায় হিন্দিভাষীদের নিয়ে এক সম্মেলনে স্পষ্ট বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিরোধী শিবিরের প্রধানমন্ত্রী পদপ্রার্থীর দৌড়ে যখন বার বার উঠে আসছে তাঁর নাম তখনই মুখ্যমন্ত্রী স্পষ্ট করলেন, এমন কোনও লক্ষ্য নেই তাঁর।

২০১৯-এর লোকসভা নির্বাচনে নিজের অবস্থান স্পষ্ট করে মুখ্যমন্ত্রীর বার্তা, আমার নজর বাংলাতেই। আমার প্রধানমন্ত্রী পদের দিকে কোনও লক্ষ্য নেই। আমার একটাই লক্ষ্য মানুষের সেবা করা। আর তাঁদের কাছ থেকে ভালোবাসা পাওয়া। তবে সেইসঙ্গে তিনি একথাও বলেন, আমার এক চোখ যখন বাংলায় থাকে, অন্য চোখ থাকে রাজস্থান বা বিহারে। মুখ্যমন্ত্রী বলেন, রাজস্থানে বিজেপি হারতে চলেছে। আর মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়েও বিজেপির অবস্থা শোচনীয়।

লোকসভা নির্বাচনের প্রাক্কালে বারবার প্রধানমন্ত্রী পদপ্রার্থীর দৌড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম উঠেছে। প্রণব মুখোপাধ্যায় থেকে সুদীপ বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী থেকে রাহুল গান্ধী- এক কথায় তাঁর নাম প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে উত্থাপন করে গিয়েছেন। কিন্তু মুখ্যমন্ত্রী বরাবর বলেছেন, আগে ভোট, পরে নেতা। এদিনের জনসভায় তিনি নিজেই স্পষ্ট করলেন পদ চাই না, চাই মানুষের ভালোবাসা।