Sunday, July 21, 2024
রাজ্য​

নয়া সিবিআই প্রধান ঋষি কুমার শুক্লার কাছে সারদা ফাইল জমা দিলেন গোয়েন্দারা

কলকাতা: সোমবার নতুন সিবিআই প্রধানের পদে দায়িত্ব নিলেন ১৯৮৩ ব্যাচের মধ্যপ্রদেশ ক্যাডারের আইপিএস ঋষি কুমার শুক্লা। এদিকে সারদা চিটফান্ড-কান্ডে হুলস্থুল গোটা দেশ। এই অবস্থায় কোমর বেঁধে নামছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের আধিকারিকরা। জানা গিয়েছে, দায়িত্ব নেওয়ার পর তিনি হয়ত রাজ্যের অশান্ত পরিস্থিতি সামলাতে কলকাতায় আসতে পারেন।

সিবিআই সূত্রের খবর, সোমবার সকালে সারদার সমস্ত ফাইল, নথি নিয়ে রাজধানী দিল্লি গিয়েছেন কলকাতার দুই সিবিআই কর্তা। ইতিমধ্যেই সেই ফাইল নয়া সিবিআই প্রধান ঋষি কুমার শুক্লার কাছে জমা দেওয়া হয়েছে। জানা যাচ্ছে, চিটফান্ড কান্ডের সমস্ত ফাইল, নথি খতিয়ে দেখবেন সিবিআই প্রধান। এরপর কলকাতার তদন্ত আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসবেন তািনি। আর তারপরেই পরবর্তী রণকৌশল ঠিক হবে বলে জানা গিয়েছে। অন্যদিকে, মঙ্গলবার সুপ্রিম কোর্টে এই সংক্রান্ত মামলার শুনানি রয়েছে।

উল্লেখ্য, রবিবার কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআই হামলার প্রতিবাদে রাত থেকেই ধর্নায় বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর পাশে এসে দাঁড়িয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী থেকে শুরু করে অরবিন্দ কেজরিওয়াল ও অখিলেশ যাদবের মত নেতারা।

সিবিআই সূত্রে খবর, রাজ্য পুলিশের সঙ্গে এই সংঘাতের পরিস্থিতিকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে সিবিআই। প্রকাশ্যে রাস্তায় কলকাতা পুলিশ সিবিআই আধিকারিকদের হেনস্তা করে, এবং চুলের মুঠি ধরে গাড়িতে তোলে সেই বিষয়টিকেও বেশ গুরুত্ব দিচ্ছেন সিবিআই প্রধান। ইতিমধ্যে সেই সংক্রান্ত ফুটেজ তিনি দেখেছেন বলে জানা গিয়েছে।