Monday, July 22, 2024
আন্তর্জাতিক

করোনা আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট, বন্ধুর দ্রুত আরোগ্য কামনা করলেন মোদী

নয়াদিল্লি: করোনা আক্রান্ত হলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো (Jair Bolsonaro)। সোমবারই করোনা টেস্ট হয় বলসোনারোর। মঙ্গলবার প্রেসিডেন্ট বলসোনারোর করোনা টেস্ট রিপোর্ট পজিটিভ আসে৷ তবে জানা গিয়েছে, বলসোনারোর শারীরিক অবস্থা ভালো রয়েছে৷ তাঁর শরীরে করোনার উপসর্গ অনেকাংশেই কম। পাশাপাশি, বলসোনারোর ফুসফুসে একটি স্ক্যানও হয়৷ যার রিপোর্টও ‘ক্লিন’ এসেছে৷

এদিকে, ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারোর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে এই খবর পেতেই বন্ধুর দ্রুত আরোগ্য কামনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে নমো বলেন, আমার বন্ধু প্রেসিডেন্ট জাইর বোলসোনারো, প্রার্থনা করি তুমি যেন দ্রুত আরোগ্য লাভ করো।

উল্লেখ্য, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার সবচেয়ে বড় দেশ ব্রাজিল৷ মার্কিন যুক্তরাষ্ট্রের পরেই৷ তৃতীয় স্থানে রয়েছে ভারত। ব্রাজিলে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৭৪ হাজার ৬৫৫ জন। মৃত্যু হয়েছে ৬৬ হাজার ৮৬৮ জনের৷ সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ১৭ হাজার ৯২২ জন।

প্রসঙ্গত, করোনা মহামারির সঙ্কটকে শুরু থেকেই উপেক্ষা করে আসছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। তিনি বলেছিলেন, কিছু মানুষ মরবেই, এটাই জীবন। ব্রাজিলের করোনা পরিস্থিতি এখন ভয়ঙ্কর। তার উপর দেশের প্রেসিডেন্ট নিজেই করোনা আক্রান্ত হওয়ায় চিন্তা আরও বেড়েছে।