Wednesday, July 24, 2024
দেশ

কংগ্রেসে যোগ দিলেন বিজেপির প্রাক্তন মন্ত্রী যশবন্ত সিংহর ছেলে

জয়পুর: অটল বিহারী বাজপেয়ীর নেতৃত্বাধীন এনডিএ সরকারের প্রতিরক্ষা ও বিদেশমন্ত্রী যশবন্ত সিংহর ছেলে মানবেন্দ্র সিংহ কংগ্রেসে যোগ দিলেন। বুধবার সপরিবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সাথে দেখা করতে যান মানবেন্দ্র। এবং রাহুলের উপস্থিতিতে কংগ্রেসে যোগ দিলেন মানবেন্দ্র। রাজ্যে বিধানসভা ভোটের প্রচার চলাকালে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগদান করলেন ৫৪ বছর বয়সী মানবেন্দ্র।

রাহুল পরে ফেসবুকে লিখেছেন, ‘রাজস্থানের বিজেপির বিধায়ক ও প্রাক্তন সাংসদ মানবেন্দ্র কংগ্রেসে আসায় দলের শক্তি বাড়বে। তাঁকে কংগ্রেস পরিবারে হৃদয় দিয়ে স্বাগত। এর পরে অশোক গহলৌত, সচিন পাইলটের মতো নেতারা একযোগে এআইসিসি দফতরে মানবেন্দ্রকে নিয়ে সাংবাদিক সম্মেলনও করেন। সেখানে কংগ্রেসে যোগ দেওয়া দুই নেতা রাফায়েল নিয়ে নরেন্দ্র মোদীকে নিশানা করেন।

মোদী সরকারের মন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর জানিয়েছেন, বিজেপি ছাড়াটা মানবেন্দ্রর নিজস্ব সিদ্ধান্ত। তবে কংগ্রেস এ যাবৎ একজন রাজপুতকেও কেন্দ্রে মন্ত্রী করেনি। আর যশবন্ত সিংহকে বিজেপি অনেক মর্যাদা দিয়েছে। কেন্দ্রে মন্ত্রীও করেছে বলে তিনি জানান।


প্রসঙ্গত, ২০১৪ সালের লোকসভা নির্বাচনের পরই বিজেপির সঙ্গে মানবেন্দ্রর সম্পর্ক খারাপ হতে শুরু করে। ২০১৪-এর নির্বাচনে বিজেপি তাঁর বাবা যশবন্ত সিংহকে টিকিট দিতে অস্বীকার করেছিল। এরপর যশবন্ত নির্দল হিসেবে ভোটে লড়েন এবং বিজেপি প্রার্থীর কাছে হেরে যান।