Tuesday, July 16, 2024
দেশ

চলন্ত সিঁড়িতে মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু

কলকাতা: মায়ের কোলে নিশ্চিন্তেই ছিল ছয় মাসের শিশু খুশি। চলন্ত সিঁড়ি দিয়ে নামার সময় আচমকাই কোল থেকে ছিটকে পড়ে যায় সে। গুরুতর জখম অবস্থায় তাকে প্রথমে নাগেরবাজারের নার্সিংহোমে, পরে ইএম বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু কিছু ক্ষণের মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়ে খুশি। গতকাল রবিবার ভোর সাড়ে ৫টায় কলকাতা বিমানবন্দরে এ ঘটনাটি ঘটেছে। নিহত খুশি দীনেশ ও সঙ্গীতা সোনির মেয়ে। তাঁর বাড়ি রাজস্থানে।

দীনেশ সিআরপি জওয়ান। কর্মসূত্রে শিলচরের বাসিন্দা। রাজস্থানে ছুটি কাটিয়ে কলকাতায় এসেছিলেন শিলচরের বিমান ধরবেন বলে। ভোর ৬টা ২০ মিনিটে স্পাইসজেটের উড়ান ছিল তাঁদের। বিমানবন্দর সূত্রের খবর, সোনি পরিবার দোতলায় চেক ইন সেরে একতলায় যাওয়ার জন্য এসকালেটরে উঠেছিলেন। তার কয়েক সেকেন্ডের মধ্যেই ওই দুর্ঘটনা।

বিমানবন্দর সূত্রের খবর, দুর্ঘটনার পর প্রথমে সেখানেই শিশুটিকে পরীক্ষা করেন চিকিৎসক পি কে দাস। তখন শিশুটির কান থেকে রক্ত ঝরছিল। এ সময় চিকিৎসক শিশুটিকে দ্রুত হাসপাতালে নিয়ে যেতে বলেন। এরপরে খুশিকে নাগেরবাজারের একটি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়। কিন্তু অবস্থা গুরুতর দেখে তাকে বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা জানান, খুশির মাথায় গুরুতর আঘাত রয়েছে। তাকে ভেন্টিলেশনে দেওয়া হয়। সেই সময় তার কার্ডিয়াক অ্যাটাক হয়। তবে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৭টায় মারা যায় সে।

এ ব্যাপারে বিমানবন্দরের কর্মীদের একাংশের সন্দেহ, তাড়াহুড়ো করে নামতে গিয়েই এই বিপত্তি।