Monday, July 22, 2024
রাজ্য​

মাকে মিষ্টি খাওয়ানোয় বাবাকে চড়-থাপ্পড় ছেলের

অশোকনগর: স্ত্রীকে লুকিয়ে মিষ্টি খাইয়েছিলেন ৮০ বছরের বৃদ্ধ। বিষয়টি জানতে পেরে বাবার জামার কলার ধরে অবিরত চড়, থাপ্পড় মারছে ‘গুণধর’ ছেলে। জন্ম দেওয়ার পর যে ছেলেকে নিজের কোলে-পিঠে করে বড় করেছেন সেই ছেলের হাতে চড়-থাপ্পড় খেয়েও চুপচাপ দাঁড়িয়ে সহ্য করা ছাড়া আর কিছুই করার ছিল না বৃদ্ধ বাবার। গত ২০ অক্টোবর ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগর পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডের বিল্ডিং মোড় এলাকার। অভিযুক্ত প্রদীপ বিশ্বাসকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিজয়া দশমীর মিষ্টি মুখ করাতে বৃদ্ধ মানিকলাল বিশ্বাস (৮০) মিষ্টি খাইয়েছিলেন ডায়াবেটিস রোগী তার স্ত্রী বন্দনা বিশ্বাসকে (৭৬)। এই অপরাধেই বাবাকে চড়, থাপ্পড় মারে ছেলে প্রদীপ বিশ্বাস। এই ঘটনা স্থানীয় এক ব্যক্তি ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়। মুহূর্তেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। ভিডিওতে দেখা যাচ্ছে, চেহারার পাঞ্জাবি পরা বৃদ্ধের গলা ধরে গালে একটার পর একটা চড় মারছে ছেলে। বলছে, কেন মাকে সন্দেশ খেতে দিয়েছো? জানো না, মায়ের মিষ্টি খাওয়া নিষেধ। আমাকে জিজ্ঞেস করোনি কেন? ভিডিওতে বৃদ্ধকে বলতে শোনা যাচ্ছে, ভুল হয়ে গেছে। তারপরও চড়-ধাপ্পড় মারা থামেনি।

জানা গেছে, অশীতিপর বৃদ্ধ মানিকলাল বিশ্বাসের ছেলে প্রদীপ বিশ্বাস অশোকনগর পৌরসভার ট্যাক্স ডিপার্টমেন্টে কর্মরত। স্থানীয়দের অভিযোগ, প্রায়ই বাবাকে মারধর করে প্রদীপ। অভিযোগ পেয়ে বুধবার প্রদীপকে গ্রেপ্তার করেছে অশোকনগর থানার পুলিশ। তার বিরুদ্ধে মেন্টেনেন্স অ্যান্ড ওয়েলফেয়ার অফ পেরেন্টস অ্যান্ড সিনিয়র সিটিজ়েনস অ্যাক্ট, ২০০৭  ধারায় মামলা দায়ের হয়েছে।