Tuesday, July 16, 2024
দেশ

শীঘ্রই নয়া দল গঠন করছেন ক্যাপ্টেন, বিজেপির সঙ্গে জোট বেঁধে বিধানসভা ভোটে লড়বেন

কলকাতা ট্রিবিউন ডেস্ক: পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Amarinder Singh) মঙ্গলবার ঘোষণা করেছেন, তিনি একটি নতুন রাজনৈতিক দল গঠন করবেন। পাঞ্জাব বিধানসভা নির্বাচনকে (2022 Punjab Polls) টার্গেট করে বিজেপি এবং অকালি দলের সঙ্গে জোট বাঁধবেন। তবে সেক্ষেত্রে শর্ত একটাই, কৃষকদের বিক্ষোভের সমাধান হলে তবেই জোট করবেন।

গত মাসে কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকের পর অমরিন্দর সিং বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা বাতিল করে দিয়েছিলেন। বলেছিলেন তাঁরা কৃষকদের বিক্ষোভ নিয়ে আলোচনা করেছেন।

মঙ্গলবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বলেছেন, ‘কৃষক ও রাজ্যের মানুষরা এক বছরেরও বেশি সময় ধরে নিজেদের অস্তিত্ব রক্ষার জন্য লড়াই করে চলেছেন। শীঘ্রই তাঁদের স্বার্থে আমি নিজস্ব রাজনৈতিক দল ঘোষণা করবো।’

অমরিন্দর সিং বলেন, ‘২০২২ পাঞ্জাব বিধানসভা ভোটে বিজেপির সঙ্গে আসন বিন্যাসে আশাবাদী তিনি। তবে যদি কৃষকদের স্বার্থে কৃষক আন্দোলনের সমাধান করা হয়। এছাড়াও অকালি দল, ধিন্দসা ও ব্রহ্মপুরা গোষ্ঠী-সহ সম-মানসিকতা সম্পন্ন দলগুলির সাথে জোট করতেও তৈরি রয়েছি।’

৭৯ বছর বয়সী অমরিন্দর সিং চার দশকেরও বেশি সময় ধরে কংগ্রেসে ছিলেন। পাঞ্জাবের সবচেয়ে বড় জননেতাকে আচমকা হাইকমান্ড মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার নির্দেশ দেয়। শীর্ষ নেতৃত্বের নির্দেশ মেনে মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন অমরিন্দর সিং। চরণজিৎ সিং চান্নিকে পাঞ্জাবের নয়া মুখ্যমন্ত্রী করেছে কংগ্রেস।

Amarinder Singh To Form Party, Open To Alliance With BJP In 2022 Punjab Polls

Also Read: