Sunday, July 21, 2024
রাজ্য​

বিজেপিতে যোগ দিলেন অধীর-ঘনিষ্ঠ প্রদেশ কংগ্রেসের সম্পাদক

কলকাতা: ফের বড়সড় ভাঙনের মুখে পড়ল কংগ্রেস। রবিবার কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন অধীর চৌধুরীর একনিষ্ঠ অনুগামী হিসেবে পরিচিত প্রদেশ কংগ্রেসের সম্পাদক তথা সোশ্যাল মিডিয়া ইনচার্জ অনুপম ঘোষ। বিজেপিতে যোগ দিয়েই অনুপম  তোপ দেগেছেন কংগ্রেসের প্রদেশ এবং সর্বভারতীয় নেতৃত্বের উপর।

এদিন অনুপম ঘোষকে দলে স্বাগত জানান বিজেপি নেতৃত্ব। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ এদিন অনুপমের গলায় উত্তরীয় পরিয়ে দেন, পাশাপাশি হাতে তুলে দেন দলের পতাকা। এসময় উপস্থিত ছিলেন যুব মোর্চার রাজ্য সভাপতি দেবজিৎ সরকার। অনুপম ঘোষের বিজেপিতে যোগদানে রাজ্যে কার্যত বড়সড় ধাক্কা খেল প্রদেশ কংগ্রেস। তিনি প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরির একসময়ের ঘনিষ্ঠ নেতা বলেও জানা গিয়েছে।

অনুপম বলেন, অধীর চৌধুরীকে যথেষ্ট সম্মান করি। এরাজ্যে তৃণমূলের বিরুদ্ধে রাস্তায় নেমে যদি সবচেয়ে বেশি কেউ লড়াই করেন তাহলে সেটা অধীর চৌধুরীই। কিন্তু বর্তমানে তৃণমূলের বিরোধী শক্তি বিজেপি। কংগ্রেস কোথাও একটা যেন তৃণমূলের সঙ্গে আপোষ করে চলেছে। তৃণমূলের বিকল্প হিসেবে মানুষ বিজেপিকে মর্যাদা দিচ্ছে। আমরা তৃণমূলের বিরুদ্ধে লড়তে চাই। বিজেপি একটা প্ল্যাটফর্ম। সেই কারণেই আমার বিজেপিতে যোগ দেওয়া।

উল্লেখ্য, অধীরবাবুকে প্রদেশ কংগ্রেস সভাপতি পদ থেকে সরিয়ে সোমেন মিত্রকে সেই জায়গায় আনার পর থেকেই অনুপম ঘোষ ক্ষোভ উগরে দিতে শুরু করেছিলেন। তিনি প্রদেশ কংগ্রেসের সোশ্যাল মিডিয়া ইনচার্জ হওয়া সত্ত্বেও সোশ্যাল মিডিয়া সেলের দপ্তরে তাঁকে ঢুকতে দিচ্ছেন না সোমেন অনুগামীরা, এমন অভিযোগও তুলেছিলেন অনুপম।