Monday, July 22, 2024
দেশ

পাক গোলায় জম্মু-কাশ্মীর সীমান্তে নিহত ৮ মাসের শিশু

কাশ্মীর: ফের আর্নিয়া সেক্টরে পাক সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন। এবার এক ৮ মাসের নিরীহ শিশুর মৃত্যু হল। সীমান্তের ওপার থেকে ধেয়ে আসা পাকিস্তানি গোলায় নিহত হয় ওই শিশু। জম্মু ও কাশ্মীরের কেরি বাত্তাল এলাকার আখনুর লাগোয়া সীমান্ত অঞ্চলে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে।

জানা গিয়েছে, পাল্লানওয়ালা সেক্টরে নীতিন কুমার নামে ওই শিশুটি তার মা-বাবার সঙ্গে ঘুমোচ্ছিল। ঘুমের মধ্যেই পাক বুলটে প্রাণ গেল আট মাসের শিশুর। এর আগেই জম্মুতে পাক সেনার গুলিতে এক বিএসএফ জওয়ান শহিদ হন, নিহত হন চার নাগরিক। গতকাল অরনিয়া ও আরএস পুরা সেক্টরেও সারারাত ধরে গুলিবর্ষণ করে পাক সেনা। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাবাহিনী। এখনও চলছে গুলির লড়াই। নিরাপত্তার জন্য অরনিয়া ও আরএস পুরা সেক্টরে সীমান্ত থেকে ৫ কিলোমিটার পর্যন্ত সব স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

প্রসঙ্গত, এর আগে দেশের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়, রমজান মাসে কোনওভাবেই কাশ্মীরে কোনও অভিযান চালাবে না সেনা। তবে যদি কোথাও সেনা আক্রান্ত হয়, তাহলেই তার পাল্টা জবাব দেবে সেনা। তবে এই কয়েকদিনে পাকিস্তানের তরফে প্রবল গোলাবর্ষণ হয়ে চলেছে সীমান্তের ওপার থেকে। এতে ১১ জন কাশ্মীরি আহত হয়েছে এবং ৪ জন নাগরিক মারা গিয়েছেন। এবার প্রাণ গেল ৮ মাসের নিরীহ শিশুর।