Tuesday, July 16, 2024
দেশ

বেঙ্গালুরুতে বাড়ি ভেঙে মৃত ৭

বেঙ্গালুরু: সোমবার সকালে বেঙ্গালুরুতে ইজিপুরা এলাকায় একটি দু’তলা বাড়ি ভেঙে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে দু’জন মহিলাও রয়েছেন। এতে গুরুতর আহতাবস্থায় আরো তিন ব্যক্তিকে উদ্ধার করা হয়। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন। ধ্বংসস্তূপের নীচে কেউ চাপা পড়ে রয়েছে কি না তার খোঁজ চলছে।

এলপিজি সিলিন্ডার ফেটেই এই দুর্ঘটনা ঘটছে বলে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সোমবার সকাল ৭টা নাগাদ বিস্ফোরণ ঘটে। এক বিকট শব্দের পরেই মুহূর্তের মধ্যে ভেঙে পড়ে ২০ বছরের পুরনো এই বাড়িটি। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, তার জেরে আশপাশের বেশ কয়েকটি বাড়িতেও ফাটল ধরেছে। বাড়ি ভাঙার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও উদ্ধারকারী দল।

কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী রামলিঙ্গ রেড্ডিও ঘটনাস্থলে গিয়েছেন। তিনি জানিয়েছেন, গুণেশ নামের এক ব্যক্তির বাড়ি ছিল এটি। চারটি পরিবারকে তিনি ভাড়ায় রেখেছিলেন। দুটি পরিবার একতলায় থাকত এবং একটি পরিবার দু’তলায়। দুই বাসিন্দার মৃত দেহ চিহ্নিত করা গিয়েছে। তাঁদের মধ্যে একজনের নাম কলাবতী এবং অন্য জনের নাম রবিচন্দ্রন।

শুধুমাত্র একটি সিলিন্ডার ফেটে এমন ঘটনা কীভাবে ঘটলো, সে বিষয় এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ।

গত কয়েকদিন ধরেই প্রবল বৃষ্টি চলছে। তার জেরেও ধসের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। নিহতদের পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে কর্ণাটক সরকার।