Tuesday, July 16, 2024
দেশ

PM Modi’s birthday: নয়া রেকর্ড, একদিনে ২ কোটি ৫০ লাখের বেশি টিকাকরণ

কলকাতা ট্রিবিউন ডেস্ক: নয়া রেকর্ড গড়ল ভারত। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১ তম জন্মদিনে (PM Modi’s birthday) ২ কোটি ৫০ লাখের বেশি মানুষকে টিকাকরণ করা হলো। যা এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ। ১৭ সেপ্টেম্বর রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত টিকা দেওয়া হয়েছে ২ কোটি ৫০ লাখ ৬ হাজারের বেশি মানুষকে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের আগেই জানানো হয়েছিল, প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষে একদিনে টিকাকরণে নয়া রেকর্ড গড়তে চলেছে ভারত। এটিকে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর জন্মদিনের উপহার হিসেবে দেখা হচ্ছে।

CoWin

এদিকে, টিকাকরণ নিয়ে নয়া রেকর্ড গড়ার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। টুইটে তিনি লিখেছেন, আজকে টিকাকরণে রেকর্ড নিয়ে প্রতিটি ভারতীয়র গর্ব হবে। আমি চিকিৎসক, নার্স, হেলথ ওয়ার্কার্স এবং প্রথমসারির করোনা যোদ্ধাদের শুভেচ্ছা জানাই। তাঁদের অক্লান্ত পরিশ্রমের জন্যই এই অসাধ্য সাধন হয়েছে। করোনাকে হারাতে এভাবেই টিকাকরণ অভিযান চালিয়ে যেতে হবে।


উল্লেখ্য, এর আগে একদিনে ১ কোটির বেশি টিকাকরণ করা হয়েছিল। এবার সেই রেকর্ড ভেঙে দিল ভারত। কেন্দ্রের তরফে বলা হয়েছে, এই গতিতে টিকাকরণ চললে অক্টোবরের মাঝামাঝিতে দেশের ১০০ কোটির বেশি মানুষকে টিকাকরণ করা সম্ভব হবে।

2.50 crore Covid-19 vaccine on PM Modi’s birthday

Also Read: