Wednesday, July 24, 2024
দেশবড় খবর

করোনাকে হারিয়ে বাড়ি ফিরলেন তিরুপতির ১০১ বছরের মঙ্গম্মা

তিরুপতি: নজির গড়ে প্রাণঘাতী করোনাভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন তিরুপতির ১০১ বছরের বৃদ্ধা। করোনা আক্রান্ত হয়ে তিরুপতির শ্রী ভেঙ্কটেশ্বর ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের অধীনস্থ পদ্মাবতী মহিলা করোনা হাসপাতালে ভর্তি হয়েছিলেন পি মঙ্গম্মা (P Mangamma)। করোনাকে হারিয়ে জীবনযুদ্ধে জয়ী হয়ে শনিবার হাসপাতাল থেকে ছাড়া পান ১০১ বছর বয়সী মঙ্গম্মা।

চিকিৎসক ও নার্সরা বলছেন, মনে জোরেই মঙ্গম্মা করোনা জয় করেছেন। হাসপাতালের সুপার ডাঃ আর রাম জানান, গত ১৪ জুলাই পি মঙ্গম্মার করোনা রিপোর্ট পজিটিভ আসে। এরপর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রথম থেকেই তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছিল। ১২ দিন হাসপাতালে ছিলেন তিনি। শেষে করোনাকে হারিয়ে শনিবার বাড়ি ফিরেছেন মঙ্গম্মা।

উল্লেখ্য, এর আগে শ্রী ভেঙ্কটেশ্বর ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স থেকে ৮৯ বছরের এক বৃদ্ধ করোনাকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন। বর্তমানে ৯৩ বছর বয়সী এক করোনা আক্রান্তে চিকিৎসা চলছে। তবে করোনাজয়ীদের মধ্যে পি মঙ্গম্মাই সব চেয়ে প্রবীণা।

মঙ্গম্মার পরিবার হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। জানা গিয়েছে, হাসপাতালে মঙ্গম্মার বয়সের কথা ভেবে তাঁর প্রতি বাড়তি নজর দেওয়া হয়। আলাদা করে একজন স্বাস্থ্যকর্মীকে নিয়োগ করা হয়ে শুধু মঙ্গম্মার দেখাশোনার জন্য। চিকিৎসকরা জানিয়েছেন, সুস্থ হওয়ার পরে তাঁকে দেখে বোঝা মুশকিল যে তিনি ১২ দিন করোনার বিরুদ্ধে লড়াই করেছেন।