Wednesday, July 24, 2024
দেশ

PM Modi: প্যারা অ্যাথলিটরা আমাদের অনুপ্রাণিত করে: প্রধানমন্ত্রী

কলকাতা ট্রিবিউন ডেস্ক: টোকিও থেকে ৫ টি সোনা, ৮ টি রূপোসহ মোট ১৯ টি পদক জিতে এনেছে অবনী, মণীশরা। স্বয়ং প্রধানমন্ত্রীকেও (PM Modi) যে অনুপ্রেরণা জুগিয়েছে এই পদক বিজেতারা তা নির্দ্বিধায় স্বীকার করে নিলেন নরেন্দ্র মোদী। এই দিন সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত এক ভিডিওয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেখা গেল প্যারাঅ্যাথলেটদের শুভেচ্ছাবার্তা জানাতে।

এবছর টোকিওতে প্যারাঅলিম্পিক আয়োজিত হয়। প্যারাঅলিম্পিকে একের পর এক পদক জিতে দেশের মুখ উজ্জ্বল করেছে অ্যাথলেটরা। তাদের পরিশ্রমের ফল হিসেবে এবারে দেশের ঝুড়িতে এসেছে ৫টি স্বর্ন পদক ও ৮ টি রৌপ্য পদকসহ মোট ১৯ টি পদক। গত বৃহস্পতিবার নিজ বাসভবনে দেশের গৌরব দেবেন্দ্র ঝাঝারিয়া, সুমিত অ্যান্টিল, মারিয়াপ্পান থাঙ্গভালু, অবনী লেখারা, ভাবিনা প্যাটেলদের সঙ্গে সাক্ষাৎ করেন মোদী।

ভিডিওতে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রী হার জিতের কথা মাথায় না রেখে এগিয়ে চলার বার্তা দিয়েছেন অ্যাথলেটদের। সেই সঙ্গে এবছর যারা জয় হাসিল করতে পারেননি তাদেরেও অনুপ্রাণিত করেছেন তিনি। তাঁর দৃঢ় বিশ্বাস প্যারা অ্যাথলেটদের এই সাফল্য ভারতের ক্রীড়া জগৎকে নতুন দিশা দেখাবে।

নিজ বাসভবনে প্যারাথলেটদের আমন্ত্রণ জানিয়ে শুভেচ্ছা বার্তা প্রদানই ছিল এই দিনের মূল কাজ। সমস্ত প্রতিকূলতা পেরিয়ে প্যারা অ্যাথলেটরা এবছর যে ইতিহাস গড়ে তুলেছে তা দেখে তিনি অভিভূত। তাদের এই পরিশ্রম মোদিকে অনুপ্রেরণা জুগিয়েছে এমনটাই বলেছেন প্রধানমন্ত্রী।