Wednesday, July 24, 2024
দেশ

জয়সলমীরে জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

জয়পুর: প্রতি বছরের মতো এবছরও সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার রাজস্থানের জয়সলমীরে সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন করলেন নমো। টানা সাত বছর ধরে সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন করে আসছেন মোদী। পাশাপাশি, এদিন দেশের সুরক্ষায় নিয়োজিত সেনা জওয়ানদের সম্মানে প্রত্যেক দেশবাসীকে বাড়িতে একটি করে প্রদীপ জ্বালানোর আহ্বান জানিয়েছেন তিনি।

এদিন সকালেই জয়সলমের সীমান্তে পৌঁছে যান প্রধানমন্ত্রী। তাঁর সঙ্গে যান চিফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত, সেনাপ্রধান এমএম নারাভনে এবং বিএসএফের ডিরেক্টর জেনারেল রাকেশ আস্থানা।

শুক্রবার পাক সীমান্তে শহিদ হয়েছেন ২ ভারতীয় জওয়ান। তাঁদের স্মরণে প্রদীপ জ্বালিয়ে দেশবাসীকে দীপাবলির প্রার্থনার অনুরোধ জানিয়েছিলেন মোদী। পাশাপাশি, পাকিস্তানের গুলি বর্ষণের ঘটনার তীব্র নিন্দা করেন নমো। পাকিস্তান কাপুরুষের মতো আচরণ করছে বলে অভিযোগ তাঁর।

সীমান্তে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের কোনও শক্তি ভারতীয় সেনাদের দেশের সীমান্ত রক্ষার কাজ থেকে টলাতে পারবে না। গোটা বিশ্ব দেখেছে, প্রয়োজনে ভারতীয় সেনা অন্য দেশে প্রবেশ করেও সন্ত্রাসবাদীদের খতম করছে। এর পিছনে রয়েছে পূর্ণ রাজনৈতিক সমর্থন। দেশের সেনাবাহিনীর জন্য আমরা গর্বিত।